হামলা ও হত্যার ঘটনায় দায়ের ১,৬৯৫ মামলা


গত জুলাই ও আগস্টের শুরুতে ছাত্র-জনতার ওপর হামলাকারী, হত্যার ইন্ধনদাতা ও নির্দেশদাতাদের বিরুদ্ধে গত রোববার পর্যন্ত দেশের বিভিন্ন থানায় ১ হাজার ৬৯৫টি মামলা হয়েছে। পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য উল্লেখ করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বিভিন্ন মামলায় চলতি অক্টোবর মাসের প্রথম ১৩ দিনে ৩ হাজার ১৯৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগের নেতৃস্থানীয় ৭৪ জন রয়েছেন। এ ছাড়া বিগত সময়ে যাঁরা চাঁদাবাজি, টেন্ডারবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ বিভিন্ন ধরনের অপকর্মে লিপ্ত ছিলেন, তাঁদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তারসহ আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন যে গণ-অভ্যুত্থানের মাধ্যমে হয়, তার নেতৃত্বে ছিল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সম্পৃক্ত ছাত্র-জনতার শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই জানিয়ে পুলিশ সদর দপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, পুলিশের সেবা হবে হয়রানিমুক্ত, জনবান্ধব। কেউ যেন অযথা হয়রানির শিকার না হয়, তা পুলিশ নিশ্চিত করবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈষম্যহীন সমাজ গঠন এবং মানুষের অধিকার নিশ্চিতে বৈষম্যবিরোধী আন্দোলন এক যুগান্তকারী মাইলফলক, যা সবার জন্য অমিত সম্ভাবনার দ্বার উন্মোচন করেছে। এ অগ্রযাত্রায় ছাত্র-জনতার সঙ্গে কাঙ্ক্ষিত বাংলাদেশ গঠনে পুলিশ কাজ করতে বদ্ধপরিকর।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url